নিম্ন আয়ের মানুষের প্রতি সরকারের নজর কম: ছাত্র ফেডারেশন

নিম্ন আয়ের মানুষের প্রতি সরকারের নজর কম: ছাত্র ফেডারেশন

ঢাকা: ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজনের নেতৃত্বে রাজধানীর কেরানীগঞ্জের জিনজিরা এলাকায় বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়েছে।

শুক্রবার বিকেল ৫ টায় বাংলাদেশ ছাত্র ফেডারেশনের উদ্যোগে আয়হীন এবং স্বল্পআয়ের প্রায় চারশোর মানুষের মাঝে বিনামূল্যে এসব হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়।

এসময় জাহিদ সুজন বলেন, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকারের পদক্ষেপ আশাব্যঞ্জক নয়। সরকারের অবহেলা ও নজরদারির অভাবে দেশে আজ করোনা রোগীর সংখ্যা বাড়ছে। সরকারের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিতেই ছাত্র ফেডারেশনের স্বেচ্ছাসেবী টিম করোনা ভাইরাস প্রতিরোধের জন্য সচেতনতা সৃষ্টির কাজ করছে। করোনা মহামারির সময়ও নিম্ন আয়ের মানুষের প্রতি সরকারের নজর কম। যারা দিনে আনে দিনে খায় তারা এই মহামারি পরিস্থিতিতে ন্যূনতম প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করতে সক্ষম নন। সরকারের উচিৎ এই আপৎকালীন নিম্নবিত্ত, আয়হীন মানুষের স্বাস্থ্য ও খাদ্য সেবা নিশ্চিত করা। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সম্মিলিত সচেতনতার কোনো বিকল্প নেই।

এ সময় আরো উপস্থিত ছিলেন, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া , গণসংহতি আন্দোলন কেরানীগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক বেলায়েত সিকদার, ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু রায়হান খান, ঢাকা মহানগর শাখার সম্পাদক রূপক রায় ও দপ্তর সম্পাদক আল আমীন রহমান, কেনরানীগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক রিপন আহমেদ রনি ও সম্পাদক রাজা আহমেদ জুম্মন।

গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য ও কেরানীগঞ্জের বাসিন্দা বাচ্চু ভূঁইয়া বলেন, কেরানীগঞ্জ এলাকায় বেশিরভাগ নিম্নবিত্তও স্বল্প আয়ের মানুষের বাস। এখানে মাস্ক ব্যবহারকারীর সংখ্যা খুবই কম। পরিস্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা ও জনসমাগম এড়িয়ে চলার মতো সচেতনতাও কম। অসচেতন মানুষদেরকে সচেতন করতে চেয়ারম্যান মেম্বারসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।



আরো খবর


Shares