বিএনপি নেতা অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই

বিএনপি নেতা অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই

ঢাকা: বিএনপির কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই। শুক্রবার রাত ৯টার দিকে গণস্বাস্থ্য হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গুরুতর অসুস্থ অবস্থায় বৃহস্পতিবার তাকে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

মৃত্যুকালে সানাউল্লাহ মিয়া দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী ও ভক্ত রেখে যান।

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সানাউল্লাহ মিয়া খালেদা জিয়ার অন্যতম আইনজীবী ছিলেন। ওয়ান ইলেভেনের সময় তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। নেতাকর্মীদের মামলায় সবসময় সহায়তার হাত বাড়িয়ে দিতেন। এজন্য সবার কাছে তিনি ছিলেন খুব জনপ্রিয়।

সানাউল্লাহ মিয়া দীর্ঘদিন ধরে কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। এছাড়া গত বছরের ৩ জানুয়ারি তিনি মস্তিষ্কের রক্তক্ষরণজনিত সমস্যায় (স্ট্রোক) আক্রান্ত হন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া হয়। সেই থেকে তার মুখের বাঁ পাশ বেঁকে যায়। দীর্ঘদিন বিদেশে চিকিৎসার পর দেশে ফেরেন তিনি।

বৃহস্পতিবার রাত থেকে সানাউল্লাহ মিয়ার শরীর প্রচণ্ড খারাপ হলে তাকে গণস্বাস্থ্য হাসপাতালে এনে ভর্তি করানো হয়। শুক্রবার বিকালে শারীরিক অবস্থার আরও অবনতি হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, তিনি নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন।



আরো খবর


Shares