1. selimnews18@gmail.com : একাত্তর এক্সপ্রেস :
  2. selim.bmail24@gmail.com : একাত্তর এক্সপ্রেস (টিম ২) : একাত্তর এক্সপ্রেস (টিম ২)
  3. asadzobayr@yahoo.com : Zobayr : আসাদ জোবায়ের
রবিবার, ০৫ জুলাই ২০২০, ১০:৪২ অপরাহ্ন

দারিদ্র্যকে জয় করে জিপিএ ৫ পেল কুলাউড়ার শাওন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২ জুন, ২০২০

সালাউদ্দিন : দারিদ্র্যকে জয় করে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের শাহরিয়ার আহমেদ শাওন । শাহরিয়ার আহমেদ শাওন মাধ্যমিক পরীক্ষায় কর্মধা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৫ পেয়েছে।একই বিদ্যালয় থেকে জেএসসি পরিক্ষায়ও শাওন জিপিএ ৫ পেয়েছিল । শাওন নলডরী গ্রামের মৃত লাল মিয়ার ছেলে ।

২০১৫ সালে শাওনের বাবা লাল মিয়া মারা যান ।দুই ভাইয়ের মধ্যে শাওন ছোট । বাবা মারা যাওয়ায় সংসারের হাল ধরতে হয়েছে শাওনের বড় ভাই রায়হানের ।বাবা মারা যাওয়ায় পরে সংসারের হাল ধরতে শাওনের বড় ভাই রায়হানের লেখাপড়ায় ইতি ঘটে । সামান্য বেতনে রায়হান এখন কাজ করছে সিলেটে দোকান কর্মচারী হিসাবে। ছোট ভাই শাওনের লেখাপড়ার খরচসহ পরিবারের ভরণপোষণ করা বেশ কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে শাওনের বড় ভাই রায়হানের।

তবে দারিদ্র্যকে জয় করে শাওন জিপিএ ৫ পেলেও ভালো কলেজে ভর্তি হওয়া নিয়ে সে চরম অনিশ্চয়তার মধ্যে আছে। অভাব-অনটন ও টানাটানির সংসারে ভরণপোষণ সহ কলেজের লেখাপড়ার খরচ নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছে শাওন ।

শাওনের সাথে কথা বলে জানা যায়, জিপিএ ৫ প্রাপ্তির এ সাফল্যের পেছনে রয়েছে নিজের ইচ্ছাশক্তি, বড় ভাই ও বিদ্যালয়ের শিক্ষকদের সহযোগিতা ও অনুপ্রেরণা । দরিদ্র পরিবারের শিক্ষার্থী শাওন ভবিষ্যতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে জাতী গঠনে ভূমিকা রাখতে চায় ।

শাওনের বড় ভাই রায়হান আহমদ জানান ,সামান্য বেতনে চাকরি করে নিজের পরিবারসহ ছোটভাই শাওনের পড়াশোনার খরচ চালানো খুবই কষ্টকর। শাওনের এ সাফল্যে আমি খুশি হলেও বর্তমানে দুশ্চিন্তায় আছি কিভাবে উচ্চ মাধ্যমিকে ভর্তি করে ছোট ভাইয়ের পড়াশোনার খরচ চালাবো।

কর্মধা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ আহমদ জানান ,দারিদ্রকে জয় করে শাওন জিপিএ ৫ পাওয়ায় আমরা শিক্ষকমন্ডলী বেশ আনন্দিত । শাওন বেশ কষ্ট করে লেখাপড়া করেছে । আমরাও তাকে সহযোগিতা করেছি । শাওনের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ আহমদ।

এ বিভাগের আরও খবর...

Comments are closed.

Shares