1. selimnews18@gmail.com : একাত্তর এক্সপ্রেস :
  2. selim.bmail24@gmail.com : একাত্তর এক্সপ্রেস (টিম ২) : একাত্তর এক্সপ্রেস (টিম ২)
  3. asadzobayr@yahoo.com : Zobayr : আসাদ জোবায়ের
রবিবার, ০৫ জুলাই ২০২০, ১০:৫০ অপরাহ্ন

মার্কিন নির্বাচনে এবার কাশ্মীরি হাওয়া!

সারাবিশ্ব ডেস্ক
  • প্রকাশের সময়: রবিবার, ২৮ জুন, ২০২০

মার্কিন নির্বাচনের পালে এবার কাশ্মীর উপত্যকার হাওয়া লেগেছে। কাশ্মীরিদের অধিকার ফেরানোর কথা শোনা গেল এবার ডেমোক্র্যাট মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেনের মুখে। খবর দ্য হিন্দু ও ইন্ডিয়ান এক্সপ্রেসের।

একই সঙ্গে ভারতে যেভাবে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) পাস হয়েছে এবং আসামে জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) প্রয়োগ হয়েছে, তাতেও তিনি হতাশ বলে জানিয়েছেন সাবেক এ মার্কিন ভাইস প্রেসিডেন্ট।

সম্প্রতি মার্কিন মুসলিমদের নিয়ে বাইডেনের কর্মসূচির ওপর একটি সমীক্ষা হয়। যেটি তার সরকারি প্রচার ওয়েবসাইটে আপলোড করা হয়।

সেখানে বাইডেনের বক্তব্য– সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পর যেভাবে মাসের পর মাস কাশ্মীরে ইন্টারনেট এবং ফোন পরিসেবা বন্ধ রাখা হয়েছিল, তা আসলে ভারতীয় গণতন্ত্রের ভিতকেই দুর্বল করেছে।

তিনি আরও বলেন, কাশ্মীরিদের শান্তিপূর্ণভাবে প্রতিবাদের অধিকার থাকা উচিত। সমীক্ষায় ব্যবহৃত বেশ কিছু শব্দচয়ন নিয়ে ইতিমধ্যে আপত্তি জানিয়েছে যুক্তরাষ্ট্রে বসবাসকারী হিন্দুদের একাংশ।

তাদের বক্তব্য, বাইডেনের এ বক্তব্যে ভারতের সম্মানহানি হয়েছে। বাইডেনের প্রচার টিম অবশ্য বিষয়টি নিয়ে মুখ খোলেনি।

‘হিন্দু আমেরিকান পলিটিক্যাল অ্যাকশন কমিটি’র সদস্য ঋষি ভুতাড়া বলেন, ‘কাশ্মীর সীমান্তে পাক সমর্থিত জঙ্গিদের কার্যকলাপ কী করে ভুলে গেলেন বাইডেন।’

এ বিভাগের আরও খবর...

Comments are closed.

Shares