1. selimnews18@gmail.com : একাত্তর এক্সপ্রেস :
  2. selim.bmail24@gmail.com : একাত্তর এক্সপ্রেস (টিম ২) : একাত্তর এক্সপ্রেস (টিম ২)
  3. asadzobayr@yahoo.com : Zobayr : আসাদ জোবায়ের
মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০৮:৫০ পূর্বাহ্ন

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬০ লাখ ছাড়াল

সারাবিশ্ব ডেস্ক
  • প্রকাশের সময়: শনিবার, ২৫ জুলাই, ২০২০

বিশ্বে ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্রমণ। গেল ২৪ ঘণ্টায় প্রায় তিন লাখ মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। তবে আশার আলো দেখাচ্ছে সুস্থতার হার।

বিশ্বে ইতিমধ্যে প্রায় এক কোটি মানুষ করোনাকে জয় করেছেন। সুস্থতার হার ৯৪ শতাংশ। এক সপ্তাহ আগে যা ছিল ৯৩ শতাংশ।

বাংলাদেশ সময় শনিবার রাত সাড়ে ৯টা পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬০ লাখ ৪৮ হাজার ১০১ জন। মারা গেছেন ৬ লাখ ৪৪ হাজার ৬৭৯ জন। অবস্থা আশঙ্কাজনক ৬৬ হাজার ২৮০ জনের। সুস্থ হয়েছেন ৯৮ লাখ ২ হাজার ৮০৪ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৯, মৃত্যু হয়েছে ৬ হাজার ১৯৯ জনের।

বিশ্ব তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৭৮ হাজার ৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। একই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৪১ জনের। যা আগের দিন ছিল যথাক্রমে ৬৯ হাজার ৪৪৩ জন ও ১ হাজার ১১৬ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্ত ৪২ লাখ ৫১ হাজার ২৪ জন, মারা গেছেন ১ লাখ ৪৮ হাজার ৫২৯ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ২৪৯ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ১৭৮ জনের। যা আগের দিন ছিল যথাক্রমে ৫৮ হাজার ৮০ ও ১ হাজার ৩১৭ জন। এতে দেশটিতে রোগীর সংখ্যা ২৩ লাখ ৪৮ হাজার ২০০, মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৩৮৫ জনের।

বিশ্বে তৃতীয় স্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৮৯২ জন। সেই হিসাবে দেশটিতে প্রতি ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ২ হাজারের বেশি মানুষ। একই সময়ে মারা গেছেন ৭৬১ জন। এ নিয়ে ভারতে মোট রোগীর সংখ্যা ১৩ লাখ ৫৮ হাজার ৭৪৩ জন, মারা গেছেন ৩১ হাজার ৬৪০ জন।

চতুর্থ স্থানে রাশিয়ায় রোগীর সংখ্যা ৮ লাখ ৬ হাজার ৭২০ জন, মারা গেছেন ১৩ হাজার ১৯২ জন।

পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত ৪ লাখ ২১ হাজার ৯২৮, মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৪৩ জনের।

পেরুকে ছাড়িয়ে ষষ্ঠ স্থানে উঠে আসা মেক্সিকোতে রোগী ৩ লাখ ৭৮ হাজার ২৯০, মৃত্যু হয়েছে ৪২ হাজার ৬৭৮ জনের। সপ্তম স্থানে থাকা পেরুতে আক্রান্ত ৩ লাখ ৭৫ হাজার ৯২৪, মৃত্যু হয়েছে ১৭ হাজার ৮৮৪ জনের।

এ বিভাগের আরও খবর...

Comments are closed.