1. selimnews18@gmail.com : একাত্তর এক্সপ্রেস :
  2. selim.bmail24@gmail.com : একাত্তর এক্সপ্রেস (টিম ২) : একাত্তর এক্সপ্রেস (টিম ২)
  3. asadzobayr@yahoo.com : Zobayr : আসাদ জোবায়ের
মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০৮:৩৯ পূর্বাহ্ন

বুয়েটে ছাত্রদলের কমিটি, শাস্তিমূলক ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ

নিউজ ডেস্ক:
  • প্রকাশের সময়: শনিবার, ২৫ জুলাই, ২০২০

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্র রাজনীতি নিষিদ্ধ হওয়ার পরও ছাত্রদলের কমিটি গঠন করায় জড়িত শিক্ষার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ। আজ শনিবার সন্ধ্যায় বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে শুক্রবার ছাত্রদলের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আসিফ হোসেন রচিকে আহ্বায়ক, ফয়সাল নূরকে যুগ্ম আহ্বায়ক, আলী আহমদকে সদস্য সচিবের দায়িত্ব দিয়ে বুয়েটে ছাত্রদলের কমিটি করা হয়েছে। এই আহ্বায়ক কমিটিতে সদস্য হিসেবে আছেন নওরোজ রহমান ইমন ও মুসাওয়ার আহমেদ শফিক।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এই আংশিক কমিটি অনুমোদন দিয়েছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

এদিকে, সাংগঠনিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ থাকার পরও ছাত্রদলের এই কমিটি গঠনের ঘটনা নজরে এসেছে উল্লেখ করে কুয়েট কর্তৃপক্ষ বলছে, বুয়েটে বিদ্যামান আইন অনুসারে রাজনৈতিক দলের ছাত্র সংগঠনের কর্মকাণ্ড অংশগ্রহণ করা শাস্তিযোগ্য অপরাধ। তাই যথাযথ নিয়ম অনুসরণ করে নিয়ম শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত বছরের অক্টোবরে বুয়েটের শেরে বাংলা হলে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা করেন বুয়েট শাখা ছাত্রলীগের একদল নেতাকর্মী। এই ঘটনায় শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জনসহ বিভিন্ন কর্মসূচিতে দুই মাস অচল ছিল প্রতিষ্ঠানটি।

পরে দাবি অনুযায়ী সাংগঠনিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ, আবরার হত্যাকাণ্ডে জড়িতদের স্থায়ী বহিষ্কার ও র‍্যাগিংয়ে জড়িতদের শাস্তি দেওয়া হলে ডিসেম্বরে ক্লাস-পরীক্ষায় ফেরেন শিক্ষার্থীর। সেই নিষেধাজ্ঞা না মেনে শুক্রবার বুয়েটে সাংগঠনিক কমিটি ঘোষণা করেছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।

  •  
    6
    Shares
  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরও খবর...

Comments are closed.