1. selimnews18@gmail.com : একাত্তর এক্সপ্রেস :
  2. selim.bmail24@gmail.com : একাত্তর এক্সপ্রেস (টিম ২) : একাত্তর এক্সপ্রেস (টিম ২)
  3. asadzobayr@yahoo.com : Zobayr : আসাদ জোবায়ের
একরামের পরিবার কী বিচার পাবে?
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩২ অপরাহ্ন

একরামের পরিবার কী বিচার পাবে?

মুক্তকথন ডেস্ক
  • প্রকাশের সময়: বুধবার, ৫ আগস্ট, ২০২০

নিজামুল হক বিপুল: টেকনাফ পৌরসভার কাউন্সিলর একরাম ‘কথিত’ বন্দুকযুদ্ধে মারা যাবার পর ব্যাপক ঝড় তুলেছিল ঘটনাটি। গত বছর (২০১৯) রিপোটিং এর কাজে টেকনাফে গেলে একদিন একরামের বাড়ি যাবার সুযোগ হয়েছিল। কথা বলেছিলাম একরামের স্ত্রীর সঙ্গে। তিনি বার বার একটা আকুতি করেছিলেন, আমার স্বামী সম্পূর্ণ নির্দোষ। তাকে ডেকে নিয়ে হত্যা করা হয়েছে। তিনি কখনই ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন না।

একরামের স্ত্রী বলছিলেন, আমি আমার দুই মেয়েকে নিয়ে একবার শুধু মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাই। আমাদের কষ্টের কথাগুলো বলতে চাই। আমি ন্যায় বিচার চাই। স্বামী হত্যার বিচার চাই। সেদিন বাংলােদশ প্রতিদিনে একরামের স্ত্রীর এই আর্জিটুকু প্রকাশিত হয়েছিল। কিন্তু তিনি বোধ হয় আজও মাননীয় প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পাননি। কষ্টের কথাগুলো বলতে পারেননি।

গত ৩১ জুলাই সেনাবাহিনীর সাবেক মেজর (স্বেচ্ছায় অবসরে যাওয়া) এবং এসএসএফ সদস্য সিনহা মোহাম্মদ রাশেদ খান টেকনাফে মেরিন ড্রাইভে শামলাপুর এলাকায় পুলিশের গুলিতে মারা গেছেন।
এ ঘটনায় তোলপাড় চলছে। সরকার উচ্চ ক্ষমতা সম্পন্ন একটি তদন্ত কমিটি করেছে। মাননীয় প্রধানমন্ত্রী রাশেদের মাকে ফোন করে সমবেদনা জানিয়েছেন, ন্যায় বিচারের আশ্বাস দিয়েছেন।

আজকে সেনাবাহানী প্রধান এবং পুলিশের মহাপরিদর্শক কক্সবাজার সফর করে যৌথ সংবাদ সম্মেলন করে বলেছেন, পুলিশের গুলিতে রাশেদের মৃত্যুর ঘটনা বিচ্ছিন্ন, অনাকাংখিত। এর সুষ্ঠু বিচার হবে এবং দোষীদের শাস্তি নিশ্চত করা হবে।

রাশেদের বোন একটি হত্যা মামলা দায়ের করেছেন কক্সবাজারের আদালতে। সব মিলিয়ে মনে হচ্ছে, রাশেদের ঘটনায় একটা ন্যায়বিচার পাবেন রাশেদের পরিবার। কিন্তু নির্দোষ একরাম এর পরিবরা কী ন্যায়বিচার পাবেন? প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে তাদের দুঃখের কথাগুলো বলতে পারবেন?

তবে একটা বিষয় পরিস্কার আইনের শাসন সুনিশ্চিত করতে না পারলে ন্যায়বিচার সুদূর পরাহত।

লেখক: সাংবাদিক ও প্রাবন্ধিক।

  •  
    84
    Shares
  • 84
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরও খবর...

Comments are closed.