1. selimnews18@gmail.com : একাত্তর এক্সপ্রেস :
  2. selim.bmail24@gmail.com : একাত্তর এক্সপ্রেস (টিম ২) : একাত্তর এক্সপ্রেস (টিম ২)
  3. asadzobayr@yahoo.com : Zobayr : আসাদ জোবায়ের
কমলগঞ্জে দোকান কোটা দখলের চেষ্টার অভিযোগ
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:৫৪ অপরাহ্ন

কমলগঞ্জে দোকান কোটা দখলের চেষ্টার অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশের সময়: বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জের লক্ষীপুরে করুণাময় দাস নামের এক অসহায় পরিবারের দোকান কোটা জোরপূর্বক দখলের চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় কমলগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মলেন এ অভিযোগ করেন করুণা দাসের ছেলে নাটু দাস।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন প্রভাষক অঞ্জন রায়। লিখিত বক্তব্যে নান্টু দাস বলেন,২০০৪ সালের ১৬ আগস্ট পারিবারিক জজ আদালতের মৌলভীবাজারের আদেশে মালতী রাণী মালাকারের কাছ থেকে আব্দুল মন্নান খসরু ক্রয় করেন। পরে তিনি জমি ভরাট করে তার গরুর ফার্মের জন্য গোডাউন তৈরি করেন। দীর্ঘ ১০ বছর ভোগদখলের পর ২০১৪ সালে আব্দুল মন্নান খসরু জমিটি তার বাবা করুনাময় দাস ক্রয় করেন। পরবর্তীতে গোডাউনটি পুনঃমেরামত করে একটি অংশ বাসন্তী রাইস মিলের পরিচালক কানু দেব এর নিকট ভাড়া দেন। অপর অংশে বাউন্ডারী পুনঃনির্মান করার জন্য নির্মাণ সামগ্রী রাখা হয়। সম্প্রতি ওই জমির প্রতি লোলুব দৃষ্টি পড়ে স্থানীয় ইউপি সদস্য আব্দুস সালামের। তিনি করুণাময় দাসের ছেলে নান্টু দাসের কাছে দেড় লাখ টাকা দাবী করেন। দাবীকৃত টাকা না দিলে তার খরিদা জমি নিয়ে জামেলা হবে বলে হুমকি দেন।
এক পর্যায়ে সিআর ২৩৯/২০২০ স্বত্ত্ব মামলায় আমর মল্লিক করেন। এই মামলার জুরে গত ২৬ সেপ্টেম্বর সকালে স্থানীয় ইউপি সদস্য আব্দুস সালামের নেতৃত্বে অমর মালাকার তার পরিবারের লোকজন নিয়ে বসত ভিটে (গোডাউন) দখলের চেষ্টা করে। খবর পেয়ে করুণাময় সহ স্থানীয় ব্যবসায়ীরা ঘটনাস্থলে পৌছলে আমর মালাকারের লোকজনের হামলায় ৩-৪ জন আহত হন। এ ঘটনার পর উল্টো অমর মালাকারের স্ত্রী পলী মালাকার গোডাউনকে নিজের দাবী করে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, জালিয়াতির আশ্রয়ে স্থানীয় ইউপি সদস্য আব্দুস সালামের সহযোগীতায় অমর মালাকার তার পিতার খরিদা জমি জোর পূর্বক দখলের চেষ্টা ও ভয়ভীতি প্রদর্শনে তার পরিবার ভীতসন্ত্রস্ত। সংবাদ সম্মেলনে তার পরিবারের নিরাপত্তা সহ এ বিষয়ে স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন নান্টু দাস।
  •  
    234
    Shares
  • 234
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরও খবর...

Comments are closed.