1. selimnews18@gmail.com : একাত্তর এক্সপ্রেস :
  2. selim.bmail24@gmail.com : একাত্তর এক্সপ্রেস (টিম ২) : একাত্তর এক্সপ্রেস (টিম ২)
  3. asadzobayr@yahoo.com : Zobayr : আসাদ জোবায়ের
প্রযুক্তির পথে এক ধাপ এগিয়ে নোবিপ্রবি, সবার জন্য প্রাতিষ্ঠানিক ই-মেইল
শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:১২ অপরাহ্ন

প্রযুক্তির পথে এক ধাপ এগিয়ে নোবিপ্রবি, সবার জন্য প্রাতিষ্ঠানিক ই-মেইল

নোবিপ্রবি প্রতিনিধি
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০

প্রযুক্তির পথে একধাপ এগিয়ে গেল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। বিশ্ববিদ্যালয়টির শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাসহ সবাই পাচ্ছেন প্রাতিষ্ঠানিক ই-মেইল সুবিধা।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে বিশ্বদ্যিালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে আইকিউএসি’র ভিডিও কনফারেন্স কক্ষে প্রাতিষ্ঠানিক ই-মেইল এবং গুগল ওয়ার্কস্পেস(জিস্যুট) এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

তিনি বলেন, ‘এ ধরণের প্রচেষ্টাকে আমরা সবসময় সাধুবাদ জানাই। এ প্রাতিষ্ঠানিক ই-মেইল সুবিধার মাধ্যমে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাসহ সবাই উপকৃত হবে এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমরা আরো একধাপ এগিয়ে যাব।’

বিশ্ববিদ্যালয়ের সাইবার সেন্টারের পরিচালক (ভারপ্রাপ্ত) কৌশিক চন্দ্র হাওলাদারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রশিদ ও আইআইটি পরিচালক (ভারপ্রাপ্ত) মো. অহিদুর রহমান প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এ আর এম মাহমুদুল হাসান রানার সঞ্চালনায় এতে ‘কি নোট’ উপস্থাপন করেন ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ফাহাদ হুসাইন।

উল্লেখ্য, শিক্ষার্থীদের ইমেইল অ্যাড্রেস গুগল-জিআই জিস্যুট ফর এডুকেশনের মাধ্যমে প্রদান করা হবে, যেখানে শিক্ষার্থীরা এ ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে ই-মেইল ছাড়াও গুগল ড্রাইভ (আনলিমিটেড স্টোরেজ সুবিধা), গুগল ক্লাসরুম, গুগল মিটসহ অন্যান্য সার্ভিস ব্যবহার করতে পারবেন।

  •  
    13
    Shares
  • 13
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরও খবর...

Comments are closed.