1. selimnews18@gmail.com : একাত্তর এক্সপ্রেস :
  2. selim.bmail24@gmail.com : একাত্তর এক্সপ্রেস (টিম ২) : একাত্তর এক্সপ্রেস (টিম ২)
  3. rafiqulislambd320@yahoo.com : একাত্তর এক্সপ্রেস : একাত্তর এক্সপ্রেস
  4. asadzobayr@yahoo.com : Zobayr : আসাদ জোবায়ের
ম্যাচিং করে সাজ
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৭:০৫ পূর্বাহ্ন

ম্যাচিং করে সাজ

লাইফস্টাইল ডেস্ক
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
মডেল: রুহি, ছবি: শরিফ খান

ফ্যাশনে পোশাকের সঙ্গে রঙ মিলিয়ে সাজের নানা অনুষঙ্গ নারীর সৌন্দর্য ফুটে উঠে। আপনি লাল রঙের কোনো শাড়ি পড়বেন। তার সঙ্গে মিলিয়ে অন্যান্য অণুষঙ্গও লাল হলে আপনাকে আরও আকর্ষণীয় লাগবে। ম্যাচিং করে সাজের কিছু অনুষঙ্গ হতে পারে লাল রঙের পোশাকের সঙ্গে লাল টিপ পড়তে পারেন। হাতে লাল চুড়ি, ঠোঁটে ব্যবহার করতে পারেন লাল রঙের লিপস্টিক। এছাড়াও পোশাকের রঙের সঙ্গে ম্যাচিং করে আরও কিছু বিষয়ের ওপর যত্ন দিতে পারেন।

হাতব্যাগ : সালোয়ার, টপস, শাড়ি বা পশ্চিমা যে পোশাকই হোক, সবকিছুর সঙ্গেই মেয়েদের দরকার হয় একটি ছিমছাম অথবা জমকালো হাতব্যাগের। হাতব্যাগের রয়েছে কয়েক পদ। তা হতে পারে মেয়েদের ক্লচ থেকে শুরু করে পার্স, ওয়ালেট। মানুষের রুচি এখন অনেক পরিবর্তন হয়েছে। তারা এখন যে কোনো উৎসবে ম্যাচিং করে সবকিছু পড়ছে। সবাই পোশাকের পাশাপাশি পরিপাটি থাকতে চায় হ্যান্ড ব্যাগেও।

হাতে পরতে পারেন চুড়ি : বালা, চুড়ি আমাদের ঐতিহ্য, বাঙালির সংস্কৃতি এবং শৈলী। তাই বিভিন্ন উৎসবে শাড়ি, কামিজের সঙ্গে জুড়ি নেই এমন অনুষঙ্গের। তবে চুড়ি-বালা শাড়িতেই বেশি ফুটে ওঠে। তাই কামিজ, টপস, ফতুয়ার জন্য রয়েছে বিকল্প। পরিবর্তন এসেছে হাতে পরার ফ্যাশন অনুষঙ্গের। টপস, ফতুয়ার সঙ্গে ডিজাইন করা হয় ব্রেসলেট, হাত ঘড়ির। মেয়েদের ঘড়ি ফ্যাশন কয়েক বছর পেরিয়ে আবারও এসেছে। পোশাকের সঙ্গে ম্যাচিং করার কথা মাথায় রেখেই করা হয় হাত ঘড়ির ফিতার ডিজাইন।

গহনা : গহনা নারীর প্রতীক এবং প্রতীকী ফ্যাশন। যে কোনো পোশাকের সঙ্গেই একটি মেয়ে গলায় নিয়ে নিতে পারে পোশাকে মানানসই অনুষঙ্গ। শাড়ির জন্য এন্টিক, মেটালিক, কাঠের ডিজাইন অসাধারণ লুক আনে। আবার কামিজেও মিলিয়ে নেওয়া যায় এমন করে। তবে একটু ওয়েস্টার্ন ধাঁচের টপস, কামিজের সঙ্গে আসতে পারে ভিন্নতা। সেক্ষেত্রে গোল্ড, হালকা মেটালিক, ঝুমকা, পুঁতির ডিজাইন জুতসই। গলার গহনার সঙ্গে মিল করে নেওয়া চাই কানের দুল। মিল না থাকলেও তা এখনের ফ্যাশনে দোষের নয়। তাই আলাদা করেও নিতে পারেন দুল। তবে তা গেটআপের সঙ্গে মানাতে হবে।

অন্যান্য : অনুষঙ্গ নির্ভর করে সাজ এবং রুচির ওপর। এখন কম অ্যাক্সেসরিজে নজরকাড়া গেটআপই ফ্যাশন। ভারি সাজগোজ হলেই নিজেকে ভালো দেখাবে এমন নয়। আমি শুধু কাজলের মধ্যেই বেশিরভাগ সাজ সেরে ফেলি। হালকা লিপস্টিকই ভালো। টিপ বাঙালি নারীর স্টাইল। যা ফ্যাশনে মরবে না কোনো দিনও। শাড়ি, কামিজ সব কিছুর সঙ্গেই মিলিয়ে নেওয়া চাই টিপ।

  •  
    29
    Shares
  • 29
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরও খবর...

Comments are closed.