1. selimnews18@gmail.com : একাত্তর এক্সপ্রেস :
  2. selim.bmail24@gmail.com : একাত্তর এক্সপ্রেস (টিম ২) : একাত্তর এক্সপ্রেস (টিম ২)
  3. asadzobayr@yahoo.com : Zobayr : আসাদ জোবায়ের
শনাক্ত ১৪৬৯, মৃত্যু আরও ১৫
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:৩৬ অপরাহ্ন

শনাক্ত ১৪৬৯, মৃত্যু আরও ১৫

নিউজ ডেস্ক:
  • প্রকাশের সময়: শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৪৬৯ জন। এ নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হলেন চার লাখ ১৭ হাজার ৪৭৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মারা গেলেন ছয় হাজার ৩৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৪৩৯ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হলেন তিন লাখ ৩৫ হাজার ২৭ জন।

শুক্রবার (৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ৭৪৭টি। ১১৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫২১টি। এখন পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ লাখ ১৮ হাজার ৪২৩টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৮৬ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৭ দশমিক ২৬ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ২৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৫ শতাংশ।

মারা যাওয়া ১৫ জনের মধ্যে পুরুষ ১১ জন, আর নারী চার জন। এখন পর্যন্ত করোনায় পুরুষ মারা গেলেন চার হাজার ৬৪৬ জন, আর নারী এক হাজার ৩৯০ জন; শতকরা হিসেবে পুরুষ ৭৬ দশমিক ৯৭ শতাংশ, আর নারী ২৩ দশমিক শূন্য তিন শতাংশ।

১৫ জনই হাসপাতালে মারা গেছেন। এই ১৫ জনের মধ্যে বয়স বিবেচনায়, ষাটোর্ধ্ব রয়েছেন পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন একজন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ৮ জন, চট্টগ্রাম বিভাগের পাঁচ জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের রয়েছেন একজন করে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ৪৩৯ জনের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ৯৬৫ জন, চট্টগ্রাম বিভাগের ৩৪১ জন, রংপুর বিভাগের ১৮ জন, খুলনা বিভাগের ১৩ জন, বরিশাল বিভাগের ৩১ জন, রাজশাহী বিভাগের ১৮ জন, সিলেট বিভাগের ৫১ জন এবং ময়মনসিংহ বিভাগের রয়েছেন দুই জন।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন এক হাজার ৪৮ জন, ছাড়া পেয়েছেন ৭০৮ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন পাঁচ লাখ ৫৯ হাজার ২৮১ জন, ছাড়া পেয়েছেন পাঁচ লাখ ১৯ হাজার ২৭১ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০ হাজার ১০ জন।

অপরদিকে, একই সময়ে আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৮১ জন, ছাড়া পেয়েছেন ১৪৬ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৮৭ হাজার ৭৯ জন, ছাড়া পেয়েছেন ৭৪ হাজার ৯৬৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১১৪ জন।

  •  
    312
    Shares
  • 312
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরও খবর...

Comments are closed.