1. selimnews18@gmail.com : একাত্তর এক্সপ্রেস :
  2. selim.bmail24@gmail.com : একাত্তর এক্সপ্রেস (টিম ২) : একাত্তর এক্সপ্রেস (টিম ২)
  3. rafiqulislambd320@yahoo.com : একাত্তর এক্সপ্রেস : একাত্তর এক্সপ্রেস
  4. asadzobayr@yahoo.com : Zobayr : আসাদ জোবায়ের
কমলগঞ্জে একই ব্যক্তি রাজনীতির পাশাপাশি সরকারি চাকরি করছেন
শুক্রবার, ০৭ মে ২০২১, ১০:৫৬ অপরাহ্ন

কমলগঞ্জে একই ব্যক্তি রাজনীতির পাশাপাশি সরকারি চাকরি করছেন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

সোহেল রানা : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের পূর্ব জাললপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ। সরকারি বিধিমালা অনুযায়ী,সরকারি চাকরি করে কেউ দলীয় রাজনীতি করতে না পারলেও তিনি শিক্ষকতার পাশাপাশি আদমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন। সরেজমিনে দেখা যায়,বিভিন্ন দিবসে ও দলীয় প্রোগ্রামে আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃৃন্দের সাথে মামুনুর রশিদের ছবি ও দলীয় পদ উল্লেখ্য করা দেখা গেছে। এ বিষয়ে আলাপকালে নাম প্রকাশে অনিচ্ছুক কমলগঞ্জ উপজেলা ও আদমপুর ইউনিয়নের একাধিক ব্যক্তি জানিয়েছেন সরকারি চাকুরী করেও কীভাবে মামুনুর রশিদ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদকের পদে আছেন বিষয়টি বোধগম্য নয়। সরকারি বিধিমালায় বলা আছে,সরকারি চাকুরী করে কেউ দলীয় রাজনীতি করতে পারবেন না।

এ বিষযে আলাপকালে কমলগঞ্জের আদমপুর ইউনিযন আওয়ামীলীগের সাধারান সম্পাদক ও পুর্ব জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ ভুইয়া বলেন,২০০৩ সালে আদমপুর ইউনিয়ন আওয়ামীলীগ কমিটি গঠন করা হয়। তখন আমি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হই। এছাড়াও আমি ওই সময় বেসরকারি স্কুলের শিক্ষক ছিলাম। মাত্র কয়েক বছর হয়েছে আমাদের সরকারি চাকরি হয়েছে। এছাড়াও তিনি বলেন,২০০৩ সালের পর থেকে এখন র্পযন্ত আওয়ামীলীগের কোনো কমিটি গঠন করা হয় নাই।

তখনকার কমিটির সভাপতি বর্তমানে বেচে নেই আর এতোদিন কোনো কমিটির মেয়াদ থাকেনা বিদায় এই কমিটি অটো বাতিল হয়ে গিয়েছে। এচাড়াও আমার চাকরি সরকারি করন হওয়ার পর আমি দলীয় পদ থেকে অব্যাহতি নিয়েছি।

তাহলে সোস্যাল মিডিয়া সহ বিভিন্ন রাজনৈতিক অনুষ্ঠানে আপনার দলীয় পরিচয় দেওয়া হয় বলে জানাযায় এ প্রতিনিধির এমন প্রশ্নের কোনো উওর পাওয়া যায়নি।

এবিষয়ে আদমপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: হাজির বক্স বলেন,দীর্ঘদিন থেকে কমিটি গঠন করা হয়নি বলে মামুনুর রশিদকে কমিটি থেকে বাতিল করা যায়নি তবে কাগজে কলমে উনার নাম থাকলেও যুগ্ম সম্পাদককে ভারপ্রাপ্ত দায়িত্ব দিয়েই দলীয় র্কাযক্রম পরিচালনা করা হচ্ছে।

এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাস বলেন,সরকারি কোনও কর্মকর্তা রাজনৈতিক দলের কোনও পদে থাকতে পারবেন না। তবে এ বিষয়টি আমাদের জানা নেই। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দরা কোনো কথা বলতে রাজি হননি।

এ বিভাগের আরও খবর...

Comments are closed.